Ad

কানাডায় ইমিগ্রেশন ও সেটেলমেন্ট বিষয়ক বাংলা ভাষার ওয়েবসাইট

স্থায়ীভাবে বসবাস ও নাগরিকত্বের জন্য কানাডা সব সময়ই অভিবাসীদের পছন্দের তালিকার শীর্ষের দিকে থাকে। বিশেষ করে যুক্তরাষ্ট্রে অভিবাসন পাওয়া দিন দিন কঠিন হতে থাকায় কানাডার দিকে ঝুঁকে পড়ছেন অনেকেই। এই অভিবাসনপ্রত্যাশীদের জন্য আছে সুখবর। গত বছর কানাডায় নাগরিকত্ব আইন পরিবর্তন-সংক্রান্ত আইন ‘বিল সি-৬’ সিনেটে পাস হয়েছে। এই বিল অনুযায়ী, সঠিক নিয়মে আবেদন করলে এক বছরের মধ্যেই কানাডার নাগরিকত্ব পাওয়া সম্ভব।

কি কানাডায় ইমিগ্রেশন নেবার কথা ভাবছেন? ভাবছেন কিভাবে শুরুটা করবেন? লক্ষ লক্ষ তথ্যের ভীড়ে খেই হারিয়ে ফেলছেন? কেউ বলেছে টাকার বিনিময়ে ইমিগ্রেশন করিয়ে দেবে? ইমিগ্রেশন করিয়ে দেবার নামে মানুষ টাকা আটকিয়ে রেখেছে? অসাধু ইমিগ্রেশন ব্যবসায়ী, যোগ্যতাবিহীন স্বঘোষিত 'প্রফেশনাল কনসালট্যান্ট' এবং দালালদের খপ্পরে পড়ে হয়রান? অনেকবার অ্যাপ্লিকেশন করে রিফিউজ হয়েছেন? কানাডায় এসে কিভাবে সেটেল হবেন? এরকম হাজারটা দুশ্চিন্তা আপনার মাথায়, তাই নয় কি?

সব টেনশন মাথা থেকে একেবারে ঝেড়ে ফেলে দিন। মনকে স্থির করে একটু ভালোভাবে খেয়াল করুন আমাদের ওয়েবসাইটের দিকে। এখানেই রয়েছে আপনার সব প্রশ্ন এবং সমস্যাগুলোর তড়িৎ সমাধান এবং জেনে নিন কানাডায় ইমিগ্রেশন অ্যাপ্লিকেশন এবং সেটেলমেন্টের জন্যে অত্যাবশ্যক বিষয়গুলো:

১. ইমিগ্রেশন আবেদনের জন্য কি কি যোগ্যতার প্রয়োজন?
২. আপনি কি সেসব যোগ্যতার ভিত্তিতে একজন উপযুক্ত প্রার্থী?
৩. যদি না হয়ে থাকেন, সেই আংশিক ঘাটতিগুলো উত্তরণের সঠিক উপায়গুলো কি কি?
৪. কানাডার নতুন ইমিগ্র্যান্ট হয়ে আসার আগে কোন বিষয়গুলো জানা অত্যাবশ্যক?

যেখান থেকে শুরু করবেন
ধাপ ১: 'এক্সপ্রেস এন্ট্রি প্রোগ্রাম' বিভাগ থেকে শুরু করুন। এটি কানাডা ইমিগ্রেশনের সবথেকে বড় প্রোগ্রাম যা দ্রুততম সময়ে সপরিবারে কানাডার ইমিগ্রেশন ভিসা প্রাপ্তি নিশ্চিত করে।
ধাপ ২: IELTS তথ্য কণিকা, ECA ও ডকুমেন্টস বিভাগগুলোর লেখা পর্যায়ক্রমে পড়ে ফেলুন। নিজেই বুঝতে পারবেন আপনার পরবর্তী করণীয়।
ধাপ ৩: যদি মনে করেন প্রভিন্স এর বোনাস পয়েন্ট ছাড়া আপনার প্রয়োজনীয় পয়েন্ট আসছে না, তাহলে ঝটপট প্রভিন্সিয়াল বিভাগগুলো পড়ে ফেলুন। খুঁজে নিন সেই প্রভিন্সটি যেখানে আবেদনের জন্য আপনি যোগ্য ।

মনের ভেতরে অনেক প্রশ্ন ইতিমধ্যেই তৈরি হয়েছে, তাইনা? স্বাভাবিক। প্রশ্নগুলো কিন্তু হারিয়ে ফেলবেননা! আমাদের Facebook Group এ করে ফেলুন ।

শুভ হোক আপনার ইমিগ্রেশন যাত্রা।

1 comment:

  1. please give me a canadian cv and cover letter format

    ReplyDelete

Powered by Blogger.