Ad

Express Entry Canada

এক্সপ্রেস এন্ট্রি কি?
 সহজ ভাষায় বলতে গেলে এটি একটি নতুন electronic system যেটা কিনা কানাডার Immigration, Refugees and Citizenship Canada (IRCC) নিচের তিনটি  প্রোগ্রামের আওতায় স্থায়ী অভিবাসী (permanent residence) হওয়ার আবেদনপত্র সংগ্রহ এবং যাচাই বাছাইয়ের জন্য ব্যবহার করে 
  • Federal Skilled Worker Program,
  • Canadian Experience Class, and
  • Federal Skilled Trades Program

     নাগরিকত্ব এবং ইমিগ্রেশন কানাডা (CIC) এক্সপ্রেস এন্ট্রি পুল থেকে সর্বাধিক ক্রমবর্ধমান প্রার্থীদের আমন্ত্রণ জানায় যাতে দ্রুত কানাডিয়ান অভিবাসন দ্রুত অফিসিয়াল "আমন্ত্রণের রাউন্ড" মাধ্যমে আবেদন করে। এই এক্সপ্রেস এন্ট্রি থেকে কোন একটিতে নির্বাচিত হওয়ার জন্য এবং আবেদন করার জন্য ইনভাইটেশন টু এপ্লাই জারি করা হয় (ITA), একজন আবেদনকারীকে অবশ্যই এক্সপ্রেস এন্ট্রি সমন্বিত রেঙ্কিং সিস্টেম (CRS) অনুযায়ী সম্ভাব্য প্রার্থীদের পুলের শীর্ষে অবস্থান করতে হবে।
প্রোগ্রামের সিআরএস একটি প্রার্থীর এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইলের মূল্যায়ন নিরধারন করে এবং অর্থনৈতিক সাফল্যের প্রধান হল আবেদনকারির, শিক্ষা, দক্ষতা, কাজের অভিজ্ঞতা, ভাষা দক্ষতা, এবং অন্যান্য উপাদানের ফ্যাক্টরিং অনুসারে অভিবাসিত হবে যা অভিবাসীদের উন্নতির জন্য পরিচিত। 

প্রার্থীকে এক বছরের জন্য এই পুলের অধীনে রেখে ঐ পুলের সকল প্রার্থীর সাথে একটি কম্প্রিহেন্সিভ র্যা ঙ্কিং সিস্টেম (CRS) এর অধীনে ১২০০ পয়েন্ট এর মধ্যে র্যা ঙ্কিং করা হবে। কানাডা সকরারের নাগরিকত্ব ও অভিবাসন দপ্তর একটি নিয়মিত বিরতীতে র্যা ঙ্কিং এ শীর্ষে থাকা প্রার্থীদের এমপ্লয়ারের চাহিদা সাপেক্ষে ইনভাইটেশন টু এপ্লাই ((ITA) ইস্যু করবে। শধুমাত্র আইটিএ প্রাপ্ত ব্যাক্তিরাই আবেদন করতে পারবে।

1 comment:

Powered by Blogger.