Ad

Atlantic Immigration Pilot Program (AIPP)

 আজকে আমরা আটলান্টিক ইমিগ্রেশন পাইলট প্রোগ্রাম এর ব্যপারে কিছু কথা জানবো ।
2017 সালে উপস্থাপিত, যুক্তরাষ্ট্রীয় (Federal Government) সরকার এবং তার প্রাদেশিক সরকারি অংশীদাররা ২0২0 সালের মধ্যে আটলান্টিক ইমিগ্রেশন পাইলট প্রোগ্রামের মাধ্যমে আটলান্টিক কানাডা অঞ্চলে 7,000 এরও বেশি নতুন ও তাদের পরিবারকে স্বাগত জানানোর লক্ষ্য রাখে।
আটলান্টিক ইমিগ্রেশন পাইলট প্রোগ্রাম কানাডা সরকার এবং 4টি আটলান্টিক প্রদেশগুলির মধ্যে একটি অংশীদারিত্ব। প্রদেশগুলো হলঃ
  • New Brunswick
  • Newfoundland and Labrador
  • Nova Scotia
  • Prince Edward Island
এই চারটি প্রদেশর নিয়োগকর্তারা যখন কাজের জন্য যোগ্যতাসম্পন্ন প্রার্থী স্থানীয়ভাবে পূরণ করতে পারবেন না তখন তারা আটলান্টিক ইমিগ্রেশন পাইলট প্রোগ্রাম এর মাধ্যমে যোগ্যতাসম্পন্ন প্রার্থী ভাড়া  নিয়োগ করে থাকে। আর আপনি যদি এই প্রোগ্রাম এ আবেদন করতে চান তাহলে আপনাকে আবশ্যই এই চারটি প্রদেশর নিয়োগকর্তারা যে কোন একটি থেকে জব অফার পেতে হবে। 

আপনি বিশ্বের যেকোনো জায়গা থেকেই আথবা যদি কানাডাতেই আস্থায়ী ভাবে বসবাস করে থাকেন তাহলে আবেদন করতে পারবেন যদি আপনার  জব অফার থাকে আথবা কানাডাতেই আস্থায়ী ভাবে বসবাস এর জন্য এসেও জব অফার ম্যানেজ করে আপনি নিয়োগকর্তা প্রয়োজনীয় আবেদন ফর্ম পূরণ করে, আপনি স্থায়ী বাসিন্দা হয়ে বসবাস করতে পারেন এর অর্থ আপনি কানাডায় বসবাস করতে এবং কাজ করতে পারবেন।  

আটলান্টিক ইমিগ্রেশন পাইলট প্রোগ্রামে 3 টি প্রোগ্রামের মাধ্যমে নিয়োগকর্তারা আপনাকে জব অফার করতে পারেন প্রোগ্রামগুলো হল:
  • Atlantic High-Skilled Program
  • Atlantic Intermediate-Skilled Program
  • Atlantic International Graduate Program
একবার একজন মনোনীত নিয়োগকর্তা একজন প্রার্থীকে খুঁজে বের করে তাদের কর্মসংস্থানের চাহিদা পূরণ করেন এবং প্রোগ্রামের মানদণ্ড পূরণ করেন, সেই নিয়োগকর্তাকে প্রথমে তাদের একটি চাকরি দিতে হবে। নিয়োগকর্তা এই প্রোগ্রামের অধীনে লেবার মার্কেট ইম্প্যাক্ট অ্যাসেসমেন্ট (এলএমআইএ) পাওয়ার প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে না।

No comments

Powered by Blogger.