Ad

Ontario Imigration Nominee Program (OINP)

অন্টারিও কানাডা এর 13 টি প্রদেশ এবং অঞ্চলগুলির মধ্যে একটি এবং পূর্ব-কেন্দ্রীয় কানাডা অবস্থিত। কানাডার সবচেয়ে জনবহুল প্রদেশটি দেশের জনসংখ্যা 38.3 শতাংশ এবং এটি মোট এলাকার দ্বিতীয় বৃহত্তম প্রদেশ। এটি দেশটির রাজধানী ওটাওয়া, এবং দেশের সবচেয়ে জনবহুল শহর টরন্টো, যাও অন্টারিওর প্রাদেশিক রাজধানী। অন্টারিও পশ্চিমে মানিটোবা প্রদেশ, উত্তর দিকে হডসন বে এবং জেমস বে, এবং পূর্ব ও উত্তর-পূর্ব দিকে ক্যুবেক এবং পশ্চিমে মার্কিন যুক্তরাষ্ট্র (পশ্চিম থেকে পূর্ব) মিনেসোটা, মিশিগান, ওহিও, পেনসিলভানিয়া এবং নিউ ইয়র্ক।
২011 সালে, অন্টারিওতে বৃহত্তম ধর্মীয় গোষ্ঠী ছিল রোমান ক্যাথলিক চার্চ (জনসংখ্যার 31.4%) এবং মুসলিম 4.6% . ২011 সালের আদমশুমারি অনুসারে, ইংলিশ হল অন্টারিওর মূল ভাষা এবং এটিই প্রদেশের মূলত সরকারী ভাষা, যা প্রাদেশিক জনসংখ্যার প্রায় 70% দ্বারা বলা হয়।
টরন্টো, অন্টারিও রাজধানী, কানাডার আর্থিক পরিষেবা এবং ব্যাংকিং শিল্প কেন্দ্র। প্রতিবেশী শহরে পণ্য বিতরণ, আইটি কেন্দ্র, এবং বিভিন্ন উত্পাদন শিল্পের বাড়িতে। কানাডার ফেডারেল সরকার ন্যাশনাল ক্যাপিটাল রিজার্ভের বৃহত্তম একক নিয়োগকর্তা, যা অন্টারিওর ওটাওয়া সীমান্ত শহর এবং ক্যুবেক এর গটিনাউতে অবস্থিত। টরন্টো সম্পর্কে মনে হয় আজকে কিছু না বললেও হবে। 

কানাডার সবচেয়ে জনবহুল প্রদেশ হিসাবে প্রায় 40 শতাংশ কানাডার অধিবাসী অন্টারিওকে ঘরে ডেকে আনে। অনেক ক্ষেত্রে, অন্টারিও কানাডার অর্থনৈতিক, সামাজিক এবং রাজনৈতিক জীবনের কেন্দ্র।অন্টারিও এর প্রাদেশিক মনোনীত প্রোগ্রামকে অন্টারিও ইমিগ্রান্ট ন্যোমিনি প্রোগ্রাম (ওআইএনপি) বলা হয়। এই প্রোগ্রামের মাধ্যমে, সম্ভাব্য অভিবাসীরা প্রদেশ দ্বারা লক্ষ্যযুক্ত দক্ষতা এবং অভিজ্ঞতার সাথে একটি অন্টারিও প্রাদেশিক মনোনয়ন শংসাপত্র পাবে, যা কানাডিয়ান স্থায়ী বাসস্থান জন্য কানাডিয়ান স্থায়ী বাসস্থানের জন্য আবেদন করতে পারবে যা কানাডিয়ান অভিবাসন অভিবাসন ক্লাসগুলির চেয়ে দ্রুততর।

No comments

Powered by Blogger.