Ad

ECA From ICAS

আজকে আমরা জানতে চলেছি কিভাবে  ICAS থেকে ECA করা যায়। WES  এ ECA করতে যে সব আসুবিধার স্মমুখিন হয়েছিলেন ICAS থেকে আশা করি তার সম্পূর্ণ সমাধানও পেয়ে যাবেন। 
International Credential Assessment Service of Canada করতে হলে আপনাকে প্রথমে ICAS ওয়েব সাইট এ Home | ICAS যেতে হবে। হোম থেকে New Application এবং পরে Immigration to Canada এ যেতে হবে। Immigration to Canada গেলে দেখতে পাবেন এখানে সব তথ্য দেওয়া আছে। 

নিচে গিয়ে APPLY NOW এ প্রেস করলে এখানে দেখতে পাবেন ৭টা সস্টেপ এ ICAS Application Form। 

Step 1-  Applicant Information এ নাম, জন্ম তারিখ এবং জেন্ডার দিয়ে নেক্সট প্রেস ক্রেন।

Step 2-Residential Address এ আপনার ডিটেইস তথ্য দিয়ে নেক্সট প্রেস করেন।

Step 3-Education History এ প্রাইমারি থেকে এক এক করে প্রেস করে অনার্স গ্রেজুয়েশন থেকে মাস্টার্স, ডক্টরেট  ডিগ্রীর সব তথ্য বসান। 

Step 4-Report and Services এ Report Required For: এ আপনাকে Immigration To Canada সিলেক্ট করতে হবে তারপর নেক্সট প্রেস করেন

Step 5-Delivery Addresses এ হবে আপনি কোন এড্রেস থেকে হার্ড কপি সার্টিফিকেট টি রিসিব করতে চান তার এড্রেস।  Primary Delivery Address এ  Courier Int'l. সিলেক্ট করে এড্রেস Residence হলে সুদু টিক দিলেই হবে আর আদারস হলে টিক দিয়ে লিখুন এবং নেক্সট প্রেস করেন। 

Step 6-Additional Options কিছু লিখার থাকলে লিখুন আন্যথায় নেক্সট প্রেস করেন।

Step 7-Payment এ সবগুলোতে টিক দিয়ে Finish by Going to Moneris Payment Site এ প্রেস করুন। 

Payment Details এ কার্ড হোল্ডারের নাম,
কার্ড নাম্বার, এক্সপায়ার ডেট এবং সিকিউরিটি কোডটি দিয়ে Process Transaction এ প্রেস করলে আপনার এপ্লিকেশন টি সম্পূর্ণ হবে এবং সাথে সাথে আপনি একটি মেইল পাবে আপনার এপ্লিকেশন নাম্বারসহ। 

এখন আপনার কনফরমেসন মেইল টি এবং পাঠানো দুইটি ফর্ম প্রিন্ট করে নেন। ভার্সিটির ফরমটির উপরের আংশ আপনি ফিলাপ করে বাকিটা ভার্সিটির এক্সাম কন্ট্রলার অফিস থেকে পূরণ করুন। সাথে আপনার মার্কসিট বা ট্রান্সক্রিপ এবং সার্টিফিকেট এর ফটোকপি কে ভেরিফাইড করে একটি খামে করে পাঠিয়ে দেন। আন্য আরেকটি খামে আপনার
মার্কসিট বা ট্রান্সক্রিপ, সার্টিফিকেট এর ফটোকপি, আপনার পাসপোর্টের ফটোকপি, SSC, HSC সার্টিফিকেট এর ফটোকপি এবং আপনাকে দেওয়া ICAS এর ফর্মটি পূরণ করে পাঠিয়ে দেন ICAS এর এড্রেস এ। 

ICAS of Canada
100 Stone Road West, Suite 102
Guelph ON  N1G 5L3
Canada


দ্রস্তব্যঃ ICAS প্রসেচিং সময় এখন ৬-৭ মাস লাগে তাই আপনাকে এই সময় আপেক্ষা করতে হবে আর খেয়াল রাখতে হবে আপনার ভার্সিটি ভেরিফাইড মেইল এর যেন দ্রুত উত্তর দেয়। আপনার অ্যাপ্লিকেশন আপডেট জানতে Returning Applicant এবং File Status গিয়ে CHECK FILE STATUS এ প্রেস করে আপনার ফাইল নাম্বার এবং জন্ম তারিখ দিয়ে Get Status এ প্রেস করলে আপনার অ্যাপ্লিকেশন আপডেট জানতে দেখতে পারবে।

1 comment:

  1. Does ICAS assess provisional certificate or original certificate before convocation?

    ReplyDelete

Powered by Blogger.