Ad

How To verify your Candian or any others Job offer Letter?

কীভাবে বুজবেন আপনার জব অফারটি ওরিজিনাল নাকি ফেইক ?  আজকে আমরা জব অফার ভেরিফাই করার কিছু উপায় নিয়ে আলোচনা করবো।
ইদানিং দেখা যায় যোজ্ঞতা ছাড়াও অনেকেই কানাডা, আমেরিকা, ফ্রাঞ্চ অর জার্মানিসহ আনেক বড় বড় দেশ থেকে আনেক বড় পদের চাকরির অফার পেয়ে যাচ্ছে এবং সেখেনে যাওয়ার জন্য আনেক বড় পরিমাণের টাকাও খরছ করছে কিন্তু তারপরে তাদের আর যাওয়া হচ্ছে না। তাদেরকে  প্রথমেই বলবো ভাই থামেন...

আপনি যে এতো বড় অফার পেয়েছেন আপনার কি তার কোন যোজ্ঞতা আছে? আপনি কি আপনার নিজের দেশেই এই জবটি পাওয়ার যোজ্ঞতা রাখেন? ইত্যাদি,  ইত্যাদি এবং ইত্যাদি...

এখন ব্যাপার হল আপনি যে জব অফারটি পেয়েছেন এটি  কি  ওরিজিনাল নাকি ফেইক? এখানেও আপনার সবচেয়ে বড় সমাধান আমার আপনার প্রিয় বন্ধু গুগল (Google)সার্চ করুন আপনি যে অফারটি পেয়েছেন সেটি কোন কোম্পানি থেকে পেয়েছেন? কোম্পানিটি সে দেশের কোথায় আবস্থিত? গুগল মেপ এ দেখুন ওই লোকেশনটি খুজে পান কিনা! প্রত্যেকটি কোম্পানির একটি করে ওয়েব সাইট থাকবে, সুতরাং কোম্পানিটির ওয়েব সাইটি ভালো করে দেখেন। এবং এদের যোগাযোগ এর ইনফরমেশনটি ভালো করে দেখুন এবং আপনার আফার লেটারটির ইনফরমেশনটি তার সাথে মিলিয়ে দেখুন তা এক কিনা? যদি এক না হয় তবে আর মনে হয় না কিছু বলার আছে? আর যদি মিলে যায় বা নাও মিলে তারপরেও আপনি তাদের ওয়েব সাইট থেকে  HR ডিপার্টমেন্ট এর কল করে আপনার অফার লেটারটি সম্পর্কে জানতে পারেন। 

 এবার একটু ডিপএ আসেন,  আপনার কাজের প্রস্তাবটি ভালো করে দেখুন এটি LMIA( Labour Market Impact Assessment) অনুমোদিত কিনা এবং এতে কোন LMIA নাম্বার যুক্ত আছে কিনা যে নাম্বারটা দেয়ে আপনাকে কানাডা ইমিগ্রেশন এ আপ্লাই করবেন।  LMIA এর মানে কানাডার প্রদেশের শ্রম বিভাগ আপনাকে প্রস্তাব দিয়েছে যে তারা বিদেশী হিসাবে যে লোক খুজছে চাকরী দেওয়ার জন্য সেটি আপনাকে দেওয়া যেতে পারে।  

জেনুইন জব অফারে নিচের সব তথ্যগুলো পাবেন
১। চাকরি পুরো সময় এবং শ্রমিকদের  মজুরি ও ভিবিন্ন শর্ত
২। নিয়োগকর্তা  তাদের কর্মসংস্থান এর অফিসিয়াল অফার লেটার পাঠাবে  IRCC মাধ্মে যারা কোম্পানিটির ভিত্তি যাচাই করবে যা

      নিয়োগকর্তা ব্যবসার "সক্রিয়ভাবে জড়িত" কিনা ?
     ব্যবসায় বিদেশী কর্মীদের জন্য যুক্তিসঙ্গত প্রয়োজন আছে কিনা?
     এই ওয়ার্কার্স যুক্তিসঙ্গতভাবে তা পূরণ করতে পারেবে 
কিনা?
     নিয়োগকর্তা আঞ্চলিক কর্মসংস্থানে নিয়োগের পূর্ব ইতিহাস আছে কিনা? ইত্যাদি, ইত্যাদি 

আর সবচেয়ে সহজে আপনি যা করতে পারেন তাহলো জব অফারটি বালো করে দেখতে। কারন এরা যত বড় ফ্রাডই হোক না কেন কিছু না কিছু তো ভুল করবেই, যেমন বানাবের ভুল, গ্রামার ভুল যা সহজেই আপনার চোখে পড়বে। কোম্পানির প্যডটি দেখুন, কোম্পানির স্টাম দেখুন। 

আরও কিছু জানার থাকলে আমরাতো আপনার সাথে Facebook গ্রুপ এ  আছিই।
     

4 comments:

  1. I am Logo Design Expert. If you need any Business Logo Service.

    ReplyDelete
  2. This has been most helpful for me to understand human capital theory. It was a good read!
    We deal and specialize in the production of registered TOEFL, IELTS, ESOL, GRE, CELTA/DELTA & other English Language Certificates. Please note that Our IELTS & TOEFL Certificates are Original and registered in the database and Can be verified. After your order is placed it takes just a few days for us to get your details in the system Once your details are imputed in the system it will be in the IELTS or TOEFL web sites/system once and forever and will appear REAL, LEGIT and VERIFIABLE.
    More Information:Buy IELTS Certificate Online

    ReplyDelete
  3. Canada Immigration global official website is a professional immigration Services Provide. your trusted source on canada immigration. Over 45 years of experience helping 1,00,00 of clients with their Canada immigration process.

    ReplyDelete
  4. The Canadian Experience Class (CEC) is a permanent immigration scheme for people who have worked in Canada for at least a year. It is a component of the Canadian experience class and expresses entry. Canadian Experience Class

    ReplyDelete

Powered by Blogger.