Ad

Saskatchewan Immigrant Nominee Program, Episode Application for OID Nomination after EOI

OID (Occupation In-Demand) এপ্লিকান্টরা EOI (Expression of Interest) পাওয়ার পরে নমিনেশন এর জন্য আপনাকে অ্যাপ্লাই করতে হবে ৬০ দিন ( মাস) দিনের মধ্যেই।  আর EOI পাওয়া মানে যদি আপনার পূর্বের দেওয়া ডকুমেন্ট সব ঠিক থাকে তবে নিশ্চিত নমিনেশন পাবেন। 

আপনাকে সাসকাচুয়ান ইমিগ্রেশনের পেজ গিয়ে  OASIS system  লগ ইন করতে হবে। রেজিস্ট্রেসন করতে হবে। 

রেজিস্ট্রেসন এর সময় 
Representative পেজে নো সিলেক্ট করুন আর যদি আপনার কোন প্রতিনিধি থাকে তবে ইয়েস প্রেস ক্রুন এবং জব অফার এবং এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইল না থাকলে Pre-Application and Applicant Details দুইটাই নো সিলেক্ট ক্রুন। আর এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইল থাকনল ইয়েস দিয়ে তার নাম্বার দিন। NOC সিলেক্ট করেন। বাকি সব আসাকরি আমাদের নো হবেএবং সেভ দেবেন।

Skilled Worker Points Grid ECA আনুযায়ী এডুকেশন সিলেক্ট করুন এবং এক এক করে বাকি ঘর গুলোও পুরন করে সেভ এবং নেক্সট প্রেস করেন।
Applicant Details NOC বসান ল্যাঙ্গুয়েজ ইংলিশ দেয়ে বাকি সব নো সিলেক্ট করুন এবং সেভ দিয়ে নেক্সট ক্লিক ক্রুন। 
Uploading your documents বার্থ সারটিফিকেটপাসপোর্ট  এথিকেল কন্ডাক্ট ফর্ম ইত্যাদি আপলোড করুন। কোন ক্রাইম না থাকলে Police Record এস্কেপ করুন সেভ এবং নেক্সট প্রেস করুন। 
Ethical Conduct Disclosure and Declaration Form (Code of Conduct) নো প্রেস করুন সেভ, নেক্সট দেন। Information Disclosure ইয়েস দেন, বিবাহের তথ্য ঠিক মত বসান এবং মেরেজ সারটিফিকেট, নিকাহ নামা আপলড দেয়ে সেভ এবং নেক্সট দেন।

এডুকেশন ইয়েস লাইসেন্স ইয়েস হলে ইয়েস না হলে নো দেন। এরপর এন্টার/চেঞ্জ প্রেস করে এডুকেশন এর তথ্য দেন  সারটিফিকেট আপলোড করুন। লাইসেন্স ইয়েস হলে ডকুমেন্ট আপলোড করুন এবং ECA সারটিফিকেট আপলোড করে সেভ এবং নেক্সট প্রেস করুন। 

Work Experience ইয়েস প্রেস করে NOC সিলেক্ট করে তারপর এক এক করে চাকরির তথ্য দেন 
English/French Ability IELTS সিলেক্ট করে এক এক করে IELTS score বসান। IELTS সারটিফিকেট আপলোড করে সেভ এবং নেক্সট প্রেস করুন। 

Applicant Details-Final Page  সাসকাচুয়ান আত্বীও না থেকলে নো আর থাকলে ইয়েস এবং পূর্বে আর অ্যাপ্লিকেশান না করে থাকনে নো আর করে থাকনে ইয়েস প্রেস করেন সেভ প্রেস করুন। ক্লিক Check all Application Screens for Completeness.   ক্লিক Create next Set of Application Screens. 
ক্লিক Continue Applicant Details section of SINP Application, প্রেস Make Change to Applicant Screens, সাসকাচুয়ান আত্বীও থাকনে ইয়েস প্রেস করে ডকুমেন্ট আপলোড করুন। ক্লিক Move to Next Set of Application Screens.
International Skilled Worke-Occupations In-Demand (No Employment Offer) ওয়ার্ক পারমিট আর সাসকাচুয়ান আত্বীও না থাকলে Create a Work permit and Creates an In Canada Relative  প্রেস করার দরকার নাই আর থাকলে প্রেস করে তথ্য বসান। Create a Stalemate Fund and Create Family Member Federal Forms  IMM 0008-Generic Application Form for Canada আপলোড করে সেভ এবং নেক্সট প্রেস করুন  আনুরুপ ভাবে IMM 5562-Supplementary Information: Your Travels, IMM 5406-Additional Family Information, Schedule 4, Economic Classes-Provincial Nominee, Schedule A-Background/Declaration আপলোড করউন। 

সব ফর্ম ডাউনলোড করতে ক্লিক ফর্ম
Step 1 Create Buttons ক্লিক Create a Stalemate Fund and Create a Family Member যদি কেও আপনার সাথে কানাডা আসে। 
Check Application Screens and Submit প্রেস করে ভাল করে একবার দেখে নিন। তারপর Submit প্রেস করলে পেমেন্ট অপশন আসবে ৩০০ কানাডিয়ান ডলার আপনার নিজের ক্রেডিট কার্ড এর মাধ্যমে পে করার পরে OASIS Home Pag গেলে ইনভয়েচ পেয়ে যাবেন।

২৪-৪৮ ঘণ্টার Skilled Worker of Economic Immigration Applicant সিলেক্ট করবেন। এখন ইউজার নাম দিয়ে পাসপোর্ট আনুযায়ী নাম, জান্ম তারিখ, এবং একটি -মেইল এড্রেস দেয়ে রেজিস্ট্রার ক্লিক করার সাথে সাথে আপনি একটা -মেইল পাবেন যেখানে থাকবে আপনার ইউজার নাম এবং টেম্পোরারি একটা পাসওয়াড।

নতুন পাসওয়াড দেওয়ার পর প্রথম পেজ আপনার আবাসন এর এড্রেস বসাতে হবে জান্মস্থান এর পর যোগাযোগ এর এড্রেস বসাতে হবে আর যদি এতা একই হয় তাহলে ইয়েস প্রেস করেন। 



Current Residency and Settlement Destination আপনার দেশের নাম, নাগরিকাত্ত নাগরিকাত্ত এর বয়েস দেয়ে আপনি সাসকাচুয়ান এর কোন সিটিতে যেতে চান তা সিলেক্ট করুন। 

এক্সপেরিয়েন্স সারটিফিকেট আপলোড করে go back to main application sections  প্রেস করে সেভ এবং নেক্সট প্রেস করুন।
  প্রেস করে তথ্য বসান আকাদিক ব্যাংক হলে আনাদিক Stalemate Fund নেন এবং প্রেস Continue

Settlement Fundsand Settlement Plan পূরণ করে ব্যাংক স্টেটমেন্ট এবং সল্ভেন্স সারটিফিকেট আপলোড করুন  Accompanying Family Member তে ক্লিক Create a Family Member এরপর তার তথ্য বসইয়ে সেব করেন। এক এক করে Dependants তথ্য বসান এবং ডকুমেন্ট আপলোড করেন। 


মধ্যে অ্যাপ্লিকেশান নাম্বারসহ রিসিপ্ট মেইল পেয়ে যাবেন। এরপর নমিনেশন এর আপেক্ষা।

No comments

Powered by Blogger.